বাংলাদেশ এসোসিয়েশন অব মিশিগান কর্তৃক আয়োজিত বিদায় সংবর্ধনা

440

উত্তর আমেরিকার প্রাচীন ও ঐতিহ্যবাহী সংগঠন বাংলাদেশ এসোসিয়েশন অব মিশিগান কর্তৃক আয়োজিত বিদায় সংবর্ধনা, আলোচনা সভা ও দোয়া মাহফিল পরিণত হয়েছিল উৎসবমুখর এক প্রানের মেলায়।

যুগ যুগ ধরে শতবর্ষী এই সংগঠনকে যারা সন্তানতুল্য স্নেহ-মমতায় তিল তিল করে গড়ে তুলেছেন তাদের স্মরনে এবং সাবেক সাধারন সম্পাদক গোলাম ইয়াজদানী চৌধুরীর বিদায় উপলক্ষে বাংলা টাউনের  বাংলাদেশ এভিনিউস্থ রেশমী রেষ্টুরেন্টে সংগঠনের সাবেক কর্মকর্তাদের উদ্যোগে আয়োজিত অনুষ্ঠান পরিচালনা করেন প্রাক্তন সাধারন সম্পাদক সৈয়দ শাহেদুল হক এবং সভাপতিত্ব করেন প্রাক্তন সভাপতি আলহাজ্ব শাহ আব্দুল খালিশ মিনার।

অনুষ্ঠানে সংগঠনের সাবেক কর্মকর্তারা ছাড়াও বিভিন্ন রাজনৈতিক-সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন সৈয়দ ইকবাল হোসেন চৌধুরী বকুল, আহবাব আহমেদ শামীম, আকীকুল হক শামীম, সমজিদ আলম, শেখ আওলাদ আলী,  ইউসুফ কামাল, মাওলানা আব্দুল লতিফ আজম, মাওলানা আতিকুর রহমান , মুজিবুর রহমান, মুজিব আহমদ মুনির, খাজা শাহাব আহমদ, খলকুর রহমান, সদরুল চৌধুরী, ইকবাল ফয়েজ স্বপন, বকুল তালুকদার, আফজাল চৌধুরী, সেলিম আহমদ, আব্দুল আহাদ, গিয়াস তালুকদার, নাইম চৌধুরী, নুরুল আমিন মানিক,  ফখরুল ইসলাম লয়েছ, হাফিজ রায়হান উদ্দিন, শাহাব আহমদ সুমিন প্রমুখ। উল্লেখ্য যে, স্বাগতম বক্তব্য দেন সংগঠনের সাবেক সাংগঠনিক সম্পাদক জেনারেল মোটরস (জিএম) এর সিনিয়র এক্সিকিউটিভ প্রকৌশলী রেজাউল করিম। ইন্ডিয়ান ব্রাদারহুড থেকে পাকিস্তান এসোসিয়েশন এবং পরবর্তীতে মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে বাংলাদেশ স্বাধীন হলে এর নাম পরিবর্তন করে রাখা হয় বাংলাদেশ এসোসিয়েশন অব মিশিগান।