লিসবনে চাঁদা দাবি করে না পেয়ে বাংলাদেশিকে গুলি

423

বিশ্বের অন্যতম শান্তির দেশ পর্তুগালের রাজধানী লিসবনে নিজ ব্যবসাপ্রতিষ্ঠানে এক বাংলাদেশি কৃষ্ণাঙ্গদের দ্বারা গুলিবিদ্ধ হয়েছেন। স্থানীয় সময় শনিবার (২ নভেম্বর) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে লিসবনের অদূরে সাকাভেই এলাকায় এ ঘটনা ঘটে।

ওই ব্যক্তির নাম হাবিবুর রহমান বাবলু বলে জানা গেছে। তার বাড়ি নোয়াখালীর সোনাইমুড়ী থানায়। একদল কৃষ্ণাঙ্গ তার দোকানে ঢুকে প্রথমে অস্ত্রের মুখে জিম্মি করে টাকা দাবি করে ক্যাশ কাউন্টারে টাকা না পাওয়ার একপর্যায়ে তার পায়ে গুলি করে পালিয়ে যায়।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে বাবলুকে লিসবনের ডাউনটাউনের সাও জোসে হাসপাতালে নিয়ে যাওয়ার ব্যবস্থা করে। তাৎক্ষণিক জরুরি অস্ত্রোপাচারের মাধ্যমে চিকিৎসক তার বাম পায়ের হাঁটুর নিচের অংশ কেটে পেলেন। বর্তমানে তিনি ওই হাসপাতালে চিকিৎসাধীন।

এ ঘটনার পর পর্তুগাল আওয়ামী লীগের নেতৃবৃন্দ, বৃহত্তর নোয়াখালী অ্যাসোসিয়েশনের নেতৃবৃন্দসহ বিভিন্ন সংগঠনের নেতারা তাকে দেখতে হাসপাতালে ছুটে যান। লিসবন সিটি কাউন্সিলর ও পর্তুগাল বাংলাদেশ ফ্রেন্ডশিপ অ্যাসোসিয়েশনের সভাপতি রানা তসলিম উদ্দিন তাকে হাসপাতালে দেখতে যান এবং এ ঘটনায় আইনগত ব্যবস্থাসহ যেকোনো প্রয়োজনে সহযোগিতার আশ্বাস দেন।