সাধারন সম্পদক বির্তকে স্থগিত হল সিলেট সদর উপজেলা আওয়ামী লীগের নবগঠিত কমিটি

351

নিজস্ব প্রতিবেদক :: সিলেট সদর উপজেলা আওয়ামী লীগের নবগঠিত কমিটি স্থগিত করা হয়েছে। কমিটির সাধারণ সম্পাদক পদে আসা ব্যক্তিকে নিয়ে বিতর্কের মুখে কেন্দ্রীয় আওয়ামী লীগ আজ মঙ্গলবার সন্ধ্যায় এই কমিটি স্থগিত করেছে।

বিষয়টি  নিশ্চিত করেছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন।

তিনি বলেন, ‘সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম সোমবার রাতে ঘোষণা করা হয়েছিল। তবে এই কমিটি আপাতত স্থগিত করা হয়েছে। কমিটি নিয়ে রিভিউ হবে।’

জানা গেছে, গত রবিবার সিলেট সদর উপজেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে কেন্দ্রীয় নেতারা সমঝোতার মাধ্যমে কমিটি গঠন করতে চাইলে কর্মীরা তাতে সায় দেয়নি। ফলে কমিটি গঠন ছাড়াই শেষ হয় সম্মেলন।

পরে গতকাল সোমবার রাতে সাবেক সাধারণ সম্পাদক ও কান্দিগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নিজাম উদ্দিনকে সভাপতি এবং মোগলগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিরণ মিয়াকে সাধারণ সম্পাদক হিসেবে ঘোষণা করা হয়। কেন্দ্র ও জেলা আওয়ামী লীগের নেতারা মিলে এই দুজনের নাম ঘোষণা করেন।

তবে সাধারণ সম্পাদক পদ নিয়ে দেখা দেয় বিতর্ক। হিরণ মিয়া আগে যুক্তরাজ্যে বিএনপির রাজনীতির সাথে জড়িত ছিলেন বলে অভিযোগ ওঠে। বিষয়টি নিয়ে সদর আওয়ামী লীগের নেতারা মঙ্গলবার সকালে ঢাকায় পররাষ্ট্রমন্ত্রী ও সিলেট-১ আসনের সাংসদ ড. এ কে আব্দুল মোমেনের সাথে দেখা করেন। তিনি অভিযোগের বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস প্রদান করেন।

এরপর সন্ধ্যায় নবগঠিত কমিটি স্থগিত করা হলো।