ছাত্রদলের সহসাধারণ সম্পাদকের পদ পেলেন খালেদা জিয়ার ‘স্কুটি সঙ্গি’ সেই ডালিয়া

251

ইউএমবি ডেক্স: কাউন্সিলের মাধ্যমে সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচন করার তিন মাস পর গতকাল রাতে ৬০ সদস্য বিশিষ্ট ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের আংশিক কমিটি অনুমোদন দেয়া হয়েছে।

কমিটিতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ‘স্কুটি সঙ্গী’ হিসেবে পরিচিত সেই খন্দকার ডালিয়া রহমান সহসাধারণ সম্পাদকের পদ পেয়েছেন।

ছাত্রদলের কাউন্সিল ঘিরে আলোচনায় থাকা ডালিয়া রহমান সংগঠনটির সাধারণ সম্পাদক হতে চেয়েছিলেন। মনোনয়নপত্র সংগ্রহ করে জমাও দিয়েছিলেন। কিন্তু পরবর্তীতে প্রতিদ্বন্দ্বিতা থেকে সরে আসেন তিনি।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া কোথাও গেলে তার গাড়িবহরের সঙ্গে স্কুটি নিয়ে থাকতেন ডালিয়া। তিনি খালেদা জিয়ার ‘স্কুটি সঙ্গী’ হিসেবে রাজনৈতিক মহলে পরিচিত।

ডালিয়া ছাত্রদলের সবশেষ কমিটির বেসরকারি বিশ্ববিদ্যালয়বিষয়ক সহসম্পাদক পদে ছিলেন।

এরও আগে তিনি বেসরকারি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। তিনি বেসরকারি ইস্টার্ন ইউনিভার্সিটি থেকে এলএলবি ও এলএলএম করেছেন। ইউনিভার্সিটি অব লন্ডনের আওতায় তিনি এলএলবি অনার্স করছেন।

ডালিয়ার ফেসবুকে দলীয় কর্মসূচিতে তার সক্রিয় অংশগ্রহণের বেশ কিছু ছবিও পাওয়া গেছে। এর মধ্যে একটি ছবিতে দেখা গেছে, চোখে রোদচশমা, গায়ে লাল টি-শার্ট ও জিন্সপ্যান্ট পরে স্কুটি চালাচ্ছেন রাজপথে। দেখে বোঝা যাচ্ছে দলীয় নেত্রী খালেদা জিয়ার গাড়িবহরে প্রটোকল দিচ্ছেন।

খালেদা জিয়া যতবার আদালতের পথে গুলশানের বাসা থেকে রওনা দিয়েছেন, ততবার তার গাড়ির সামনে স্কুটি নিয়ে যুক্ত হয়েছেন বহরের একমাত্র নারী বাইকার ডালিয়া।