সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অনুমোদন, আনন্দে ভাসছে হাওরবাসী

352

ইউএমবি ডেস্ক :: পরিকল্পনা মন্ত্রী এম মান্নান এর অক্লান্ত পরিশ্রমে আজ মন্ত্রীসভার বৈঠকে অনুমোদন লাভ করেছে স্বপ্নের সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রকল্প। এই প্রকল্প অনুমোদনের মধ্য দিয়ে পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নানের অন্যতম একটি নির্বাচনী প্রতিশ্রুতির বাস্তবায়ন হল।

সোমবার (৩০ ডিসেম্বর) সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত মন্ত্রীসভার বৈঠকে সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় অনুমোদন লাভ করায় আনন্দে ভাসছে হাওরবাসী। পরিকল্পনামন্ত্রী এমএ মান্নানের অক্লান্ত প্রচেষ্ঠায় প্রকল্পটি অনুমোদন লাভ করেছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান অনুমোদনের বিষয়টি স্বীকার করে বলেন, আমি সুনামগঞ্জবাসীকে দেওয়া কথা রাখতে পেরেছি। মাননীয় প্রধানমন্ত্রী বিশেষায়িত বিশ্ববিদ্যালয়টির অনুমোদন দিয়েছেন। প্রধানমন্ত্রী হাওরবাসীর প্রতি অত্যন্ত দরদী। আমাদের হাওর এলাকার কোন প্রকল্প বাদ দেননা। আমাদের উচিত প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শক্তি, সমর্থন, সাহস জোগানো উচিত।

উল্লেখ্য পরিকল্পনামন্ত্রী এমএ মান্নানের নির্বাচনী প্রতিশ্রুতি ও জেলাবাসীর প্রতিশ্রুতি ছিল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, মেডিকেল কলেজ প্রতিষ্টার। মেডিকেল কলেজের কাজ শুরু হয়েছে। বিশ্ববিদ্যালয় বিলও অনুমোদন লাভ করেছে। এখন সীমান্ত সড়ক ও রেললাইন কার্যক্রম বাস্তবায়ন হওয়ার পালা। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সুনামগঞ্জ ও হাওরের এলাকার পিছিয়ে পড়া মানুষের জন্য যে কাজ করছেন তা স্মরণীয় হয়ে থাকবে।