যুক্তরাষ্ট্র বিয়ানীবাজার মাথিউরা ইউনিয়ন এর আর্থিক অনুদান

302
{"source_sid":"C5E16D61-51FD-4781-A7FD-27D0AEB687B9_1589589398606","subsource":"done_button","uid":"C5E16D61-51FD-4781-A7FD-27D0AEB687B9_1589589398590","source":"other","origin":"gallery"}

যুক্তরাষ্ট্রস্থ মাথিউরা সমিতির উদ্যোগের যুক্তরাষ্ট্র প্রবাসীদের অনুদান ইউনিয়নের ৫২৭ পরিবারের মধ্যে বিতরণ করা হয়েছে। শুক্রবার দুপুরে মাথিউরা ইউনিয়ন পরিষদ কার্যালয়ে ইউনিয়নের ৩০জন প্রবীন মুরব্বিদের মাধ্যমে এলাকাভিত্তিক এ অর্থ সহায়তা প্রদান করা হয়।

ইউপি চেয়ারম্যান মোহাম্মদ সিহাব উদ্দিনের সভাপতিত্বে অর্থ সহায়তা প্রদানকাল উপস্থিত ছিলেন সাবেক চেয়ারম্যান আব্দুল আলীম, প্রবীন মুরব্বি আছাদ উদ্দিন, আব্দুল জলিল, আতাউর রহমান আতা, আব্দুল খালিক, আব্দুর রশিদ, জমির উদ্দিন খান, বুরহান উদ্দদীন সুফী, ফজলুর রহমান, জালাল উদ্দিন, ফজলুর রহমান, মুয়াজ উদ্দীন, নজমুল ইসলাম, আব্দুল কুদ্দুছ, আব্দুল মতিন, আইয়ুব আলীসহ ইউনিয়ন পরিষদের সদস্যবৃন্দ।

সংক্ষিপ্ত আলোচনা সভায় করোনা ভাইরাসের এ মহামারির মধ্যে যুক্তরাষ্ট্র প্রবাসীদের এ অনুদান পাঠানোর জন্য ইউনিয়নবাসীর পক্ষ থেকে কৃতজ্ঞতা প্রকাশ করা হয়। একই সাথে ঐক্যবদ্ধ অবস্থানে থেকে প্রবাসের কমিউনিটি ও দেশের অবকাঠামো উন্নয়নের প্রবাসীরা আরো বেশি করে এগিয়ে আসার আহবান জানানো হয়।

উল্লেখ্য, বিশ্বের মধ্যে করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হয়েছে আমেরিকা। সে দেশের মধ্যে সবচেয়ে নাজুক অবস্থা নিউইর্য়ক এর। অথচ দেশের অসহায় মানুষের কথা চিন্তা করে নিউইয়র্কে বসবাসকারি সমিতির সভাপতি, সাধারণ সম্পাদক ও ট্রেজারারসহ সকল সদস্য ও প্রবাসীদের সাথে আলোচনা করে ফান্ড গঠন করেছিলেন। নিজেরা ভয়াবহ অবস্থার মধ্যে থেকে দেশের মানুষের সহযোগিতায় এগিয়ে এসে মানবতার অনন্য নজির স্থাপন করলেন যুক্তরাষ্ট্র প্রবাসীরা। সর্বমোট ১৩ লাখ ৯৪ হাজার টাকা অনুদান আসে যুক্তরাষ্ট্রস্থ মাথিউরা সমিতির সদস্য ও প্রবাসীদের পক্ষ থেকে। এর মধ্যে সমিতির নিউইয়র্ক থেকে উপহার ১২ লাখ ২০ হাজার টাকা, মিশিগানের মাথিউরার প্রবাসীরা ১ লাখ ৭৪ হাজার এবং ব্যক্তিগতভাবে ৪ প্রবাসী ২০ হাজার টাকা অনুদানে যুক্ত হয়।