বিয়ানীবাজারে নতুন করে করোনা আতংক

335

সিলেটের বিয়ানীবাজারে এবার নতুন করে করোনা আতংক দেখা দিয়েছে। সরকার যখন করোনাভাইরাস নিয়ন্ত্রনে নানা পদক্ষেপ নিচ্ছে ।

মাস্ক পরা নিশ্চিত করতে জেল জরিমানার বিধান করে আইন করেছে। ঠিক সেই সময়ে বিয়ানীবাজার পৌর শহরে হাজার হাজার মানুষের উপস্থিতিতে ফুটবল ম্যাচ আয়োজনের ঘটনা সচেতন মহলে নতুন করে শংকার জন্ম দিয়েছে। বিষয়টি নিয়ে অনেকে উদ্বেগ ও আতংকে রয়েছেন।

স্থানীয় প্রশাসনের নিরবতা ও রাজনৈতিক নেতাদের কান্ডজ্ঞান নিয়েও কথা তুলেছেন অনেকে। ফেইসবুকের ওয়াল ছিল নেতিবাচক উক্তিতে সরব। যদিও স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে এ নিয়ে কোন বক্তব্য পাওয়া যায়নি। প্রশাসনের নাকের ডগায় সমাজিক ও শারিরিক দুরত্ব বজায় না রেখে কিংবা স্বাস্থ্য বিধি অনুসরন না করে এতোবড় আয়োজন নিয়ে এখন সচেতন মহলে চলছে আলোচনা সমালোচনা।

জানাগেছে, বিয়ানীবাজার পিএইচজি সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে বিয়ানীবাজার খেলোয়াড় কল্যাণ সমিতির আয়োজনে শুক্রবার ব্যারিষ্টার সুমন ফুটবল একাডেমির প্রীতি ফুটবল ম্যাচ সম্পন্ন হয়।

এ প্রসঙ্গে জানতে বিয়ানীবাজার সরকারী হাসপাতালের একজন চিকিৎসকের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, সামাজিক ও শারিরিক দুরত্ব বজায় ছিল না এই ম্যাচে আসা দর্শকদের তা তিনি ছবিতে দেখেছেন। তাঁর মতে স্বাস্থ্য বিধি না মেনে এ রকম আয়োজন এক সময় আনন্দের চেয়ে বেশি বিষাদে পরিণত হতে পারে।