খালিশপুরে ছাএলীগ নেতা হাসিবুর হত্যায় ২৯ জনের নামে চার্জশীট

390

সাব্বির ফকির, খুলনা

খুলনায় এলাকার আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে খুন হয় খালিশপুর থানা ছাএলীগ নেতা হাসিবুর রহমান নিয়াজ। রবিবার (৬ ডিসেম্বর) ২৯ জনের নাম উল্লেখ করে খুলনা চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে চার্জশীট দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা এস আই মোঃ মিজানুর রহমান। অভিযুক্তদের মধ্যে ৮ জন জেল হাজতে রয়েছে, বাকীরা পালাতক।

চার্জশীটভুক্ত আসামীরা হলো, সৈকত, হাসান রাব্বি, অন্তু, সাজ্জাদ, হৃদয়, আরিফ, মুন্না, সাইফুল, মোস্তাক, মিঠাই হৃদয়, রুবেল, নাটা জুয়েল, নাটা রাব্বি ,কালা ফাহিম, সালমান, নাইমুর রহমান, তুষার (১) তুষার (২) ফাহিম, সবুজ, শাহেদ, মিজানুর , সুমন, ইথুন , রুনু হাওলাদার, আরাফাত, সাকিব।

তদন্ত কর্মকর্তা জানান, ২০২০ সালের ১৯ আগষ্ট রাত আনুমানিক সোয়া ৯ টার দিকে খালিশপুর ক্রিয়েটিভ কার্টস এ্যন্ড কফি হাউজের মধ্যে একদল সন্ত্রাসী ধারালো অস্ত্র দিয়ে খুন করে তোয়াবা কলোনীর মোঃ হাবিবুর রহমানের ছেলে হাসিবুর রহমানকে। এ সময় তাকে বাঁচানোর জন্য দু’যুবক যোবায়ের ও রানা এগিয়ে এলে তাদেরও কুপিয়ে জখম করা হয়। হত্যাকান্ডের ভিডিও ফুটেজটি ভাইরাল হয়। এ ব্যাপারে নিহতের পিতা হাবিবুর রহমান ঘটনার পরের দিন বাদী হয়ে ২০ জনের নাম উল্লেখ করে খালিশপুর থানায় মামলা দায়ের করেন। যার নং ১৭, তাং ২০/০৮/২০। তদন্ত কর্মকর্তা এ ঘটনার সাথে আরো ৯ জন জড়িত থাকার প্রমাণ পাওয়ায় মোট ২৯ জনের নামে রবিবার খুলনা চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে চার্জশীট দাখিল করেন। আসামিদের মধ্যে সাকিব, তুষার, সালমান, মিজানুর, কালা ফাহিম, ইথুন ও রুনু হাওলাদার কারাগারে রয়েছে, বাকীরা পালাতক।