১০ অক্টোবর মিশিগান বিয়ানীবাজার সমিতির নির্বাচন

371

দীর্ঘ এক যুগ পরে বিয়ানীবাজার সামাজিক ও সংস্কৃতি সমিতি ইনক মিশিগান, নির্বাচনের পথে হাঁটতেছে। বিয়ানীবাজার সামাজিক ও সংস্কৃতি সমিতি ইনক মিশিগান ২৮ বছর আগে ১৯৯৩ সালে গঠিত হয়।

মিশিগানে বিয়ানীবাজারের মুরব্বিদের সাথে যোগাযোগ করলে উনারা জানান যে একযুগের উপরে হবে কিছু সিন্ডিকেট মহলের হাতে বয়ানীবাজার সমিতি বন্দি ছিল, উনারা আরো বলেন যে সময় এসেছে এখন সিন্ডিকেট ভেঙ্গে নতুন প্রজন্মকে সাথে নিয়ে ভোট অধিকার প্রয়োগ করে সুন্দর নির্বাচনের মাধ্যমে একটি কমিটি আসলে মিশিগান বিয়ানীবাজার সমিতি উপকৃত হবে।

ইতিমধ্যে জানা গেছে দুইটি প্যানেলের ভোট প্রদানের মাধ্যমে সমিতিতে ২০ হাজার ডলারের মত জমা হয়েছে, আগামী ১৮ সেপ্টেম্বর মনোনয়নপত্র সংগ্রহের তারিখ দুটি প্যানেল ও স্বতন্ত্র প্রার্থী থেকে সমিতির পান্ডে আরো ১০ হাজার ডলারের মত জমা হতে পারে।

আগামী শনিবার মনোনয়ন পত্র সংগ্রহের তারিখ:- ১৮ সেপ্টেম্বর ২০২১ইং সময়:- দুপুর ১২ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত। স্থান:- কারী এক্সপ্রেস, ৪০২৯ ইষ্ট নাইন মাইল রোড, ওয়ারেন, মিশিগান ৪৮০৯১।

দুটি প্যানেল (বাবুল-রহিম) পরিষদ এবং (আজমন-বাবুল) পরিষদ সহ স্বতন্ত্র প্রার্থীরা ও মনোনয়ন পত্র সংগ্রহ করবেন, মনোনয়ন পত্র দাখিলের তারিখ:- ১৯ শে সেপ্টেম্বর ২০২১ রবিবার, সময়:- বিকাল ১ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত। স্থান-: কারী এক্সপ্রেস, ৪০২৯ ইষ্ট নাইন মাইল রোড ওয়ারেন, মিশিগান ৪৮০৯১।

মনোনয়ন পত্র যাচাই বাছাই হবে ১৯ শে সেপ্টেম্বর ২০২১ইং রবিবার, সময়:- বিকাল ৭ টা থেকে বিকাল ৯ ঘটিকা পর্যন্ত। স্থান:- কারী এক্সপ্রেস, ৪০২৯ ইষ্ট নাইন মাইল রোড ওয়ারেন, মিশিগান ৪৮০৯১।

যদি কেউ মনোনয়নপত্র প্রত্যাহার করতে চান তবে উনাকে ২০ সেপ্টেম্বর ২০২১ইং সোমবার প্রত্যাহার করতে হবে, সময়:- বিকাল ৪ টা থেকে বিকাল ৬ টা পর্যন্ত। স্থান:- কারী এক্সপ্রেস, ৪০২৯ ইষ্ট নাইন মাইল রোড ওয়ারেন, মিশিগান ৪৮০৯১।

নির্বাচন কমিশনারের সাথে যোগাযোগ করলে উনারা আরো জানান যে নির্বাচনে প্রতিদ্বন্ধী পদের সংখ্যা ১৭, মনোনয়ন প্যাকেজ ফি ২০ ডলার। মনোনয়ন পত্র ফি অফেরৎযোগ্য। নির্বাচন সংক্রান্ত সকল ফি নগদ ও মানি অর্ডারে পরিশোধ করতে হবে।

প্রধান নির্বাচন কমিশনার বাংলাদেশ থেকে আগত এডভোকেট মোহাম্মদ মহব্বত খান।
মাহাম্মদ নূর ইসলাম (নূরুল) কমিশন সদস্য।
মস্তাক আহমদ, কমিশন সদস্য।