আগামীর বাংলাদেশ ও তারুণ্যের ভাবনা’ আলোচনায় জয়

325

প্রধানমন্ত্রীর পুত্র ও তথ্য প্রযু‌ক্তি বিষয়ক উপ‌দেষ্টা সজীব ওয়া‌জেদ জ‌য়কে আগামীর একমাত্র যোগ্য নেতা হিসেবে সমথর্ন দিয়ে সাংবা‌দিক নেতৃবৃন্দ দাবি করেন জয়ের কারণে পৃথিবীর বু‌কে মাথা উচু ক‌রে দাড়িয়েছে বাংলাদেশ, ডিজিটাল বাংলাদেশ নামে।

পল্ট‌নের র‌বিন টাওয়া‌রে নিউজ ইউনিটির আয়োজনে অনু‌ষ্টিত “”আগামীর বাংলাদেশ ও তারুণ্যের ভাবনা “” শীর্ষক অা‌লোচনা সভায় অাগামীর রাষ্ট্রনায়ক হিসেবে সজীব ওয়া‌জেদ জয়কে সমর্থন ক‌রে বক্তারা ব‌লেন

বাংলা‌দেশ‌কে অ‌তি স্বল্প সম‌য়ের ম‌ধ্যে পাল্টে দেয়া অর্থাৎ ডি‌জিটালাইজড করা, উন্নত  আধু‌নিক কা‌রিসমা‌টিক চিন্তাভাবনা ও জয়ের গুনাগু‌ন বিকল্পহীন উল্লেখ করে তা‌কে দুর্লভ র‌ত্নের সা‌থেও তুলনা ক‌রে‌ছে ঢাকা নিউজ ইউ‌নি‌টির নেতৃবৃন্দের কয়েকজন । তারা মনে করেন জয়ের কারণেই পৃথিবীর বু‌কে মাথা উচু ক‌রে দাড়িয়েছে ডিজিটাল বাংলাদেশ।

বঙ্গবন্ধু কন্যা শেখ হা‌সিনার অবস‌রের সিদ্ধান্ত বাঙা‌লি জা‌তি মে‌নে নে‌বে না এবং তা পূণ‌বি‌বেচনার দাবী জা‌নি‌য়ে ব‌লে‌ছেন বঙ্গবন্ধু প‌রিবা‌রের প্র‌তি বাঙা‌লি জা‌তির যে বিশ্বাস ও আস্থা তা অন্য কেউ আজো অর্জন কর‌তে পা‌রে‌নি ব‌লে তারা দাবী ক‌রেন।

তারা বলেন

আজ থে‌কে মাত্র ১০ বছর আগে যখন সজীব ওয়া‌জেদ আওয়ামী লী‌গের নির্বাচনী ইস‌তেহা‌রে ডি‌জিটাল বাংলা‌দে‌শ গড়ার কথা ঘোষনা ক‌রেন, ঘোষনা করার স‌ঙ্গে স‌ঙ্গে অনেক সু‌শিল সমাজ এটা‌কে হাস্যকর বা আজগ‌বি গল্প বা দূর্লভ স্বপ্ন হি‌সে‌বে আখ্যা‌য়িত ক‌রেন । অথচ অতি অল্প সম‌য়ের ম‌ধ্যে সকল হা‌সি ঠাট্টা‌কে গু‌ড়ি‌য়ে দি‌য়ে দূর্লভ স্বপ্ন‌কে বাস্তব ক‌রে দেখা‌লেন সজীব ওয়া‌জেদ । তি‌নি ১০ বছর আগে যে স্বপ্ন দে‌খে‌ছি‌লেন তা আজ বাস্তবতা । তাহ‌লে বাংলা‌দে‌শের সু‌শীল, বা বু‌দ্ধিজী‌বি‌দের চিন্তাভাবনা থে‌কে কতখা‌নি এ‌গি‌য়ে জয় , কতখা‌নি অাধু‌নিক, কতখা‌নি মেধা ও প্রজ্ঞাবান ?

বক্তারা বঙ্গবন্ধু কন্যা শেখ হা‌সিনাকে আরো দুই টার্ম রাষ্ট্রপ‌রিচালনার আহবান জা‌নি‌য়ে ব‌লেন ~ বাংলা‌দে‌শের জনগন এখন আর বোকা নয়, তারা দুর্লভ রত্ন‌কে চি‌নে ফে‌লে‌ছে এবং আগামীর নেতা‌ কে হ‌বে তা অনেক আগেই ‌ঠিক ক‌রে রে‌খে‌ছে জনগন। বক্তারা জয়‌কে কারিসমাটিক অতিআধূনিক নেতা উ‌ল্লেখ ক‌রে ব‌লেন একমাত্র জয়কে বাংলা‌দে‌শের মানুষ আগামীর নেতা হি‌সে‌বে নির্বা‌চিত ক‌রে রে‌খে‌ছে এবং বিকল্প মানবে না, সাংবাদিক নেতৃবৃন্দ দাবি করেন।  সভা শেষে জয়ের  সুস্বাস্থ্য কামনায় সকলকে প্রাথনার  আহবান জানান সংগঠনের সভাপতি।